সৌকর্য গ্রুপের একমাত্র ওয়েবজিন।

About the Template

সোমবার, ২০ মে, ২০১৩

কবিতা - আকাশ দত্ত

পাগলি
আকাশ দত্ত



এই পাগলি...
আমি বুঝিনি তোর অভিমান
কখন কবিতা হয়ে যায়
আমার তে'তলার বারান্দায় ।
স্নান সেরে আসা চুল চোঁয়া জল
ধরিনি কখনও...

এই পাগলি...
আমি অপরাধী তোর লালবাতির আলোয়..
সময়ের জ্যামিতি ধরে
আরও একবার তোর কুসুম স্পর্শ দে
আমার অপ্রেম অনু পরমানুতে ;
জেগে উঠি নিদ্রাতুর চোখে
ধ্রুপদী ভোরের শিশিরে
আমি যে এখনও সাগর হতে শিখিনি..

এই পাগলি..
হাতে হাত রাখা কলেজ দুপুর
নীল ওড়নায় ভুলেছি চুটিয়ে..
ঠিকানা বিহীন পোষ্টকার্ড প্রেম
ঠিকানা খুঁজেছে...
আমি যে ভিজতে ভালোবাসি
তুই কি বৃষ্টি হতে পারিস ??

এই পাগলি..
আয় তোর ঘুম ঘুম চোখে
তিতির কাজল সাজিয়ে দি
চাঁদ চাঁদ টিপে সাঁঝতারা হয়ে জ্বলি..
খোলা পিঠে ছিটিয়ে দি
দু'চার ফোঁটা সুর্য্য
আমার আকাশের !!





ফিরে যাও প্রেম



বন্ধ করেছি অনুপ্রবেশের দরজা
এখন জানালাটাও...
পারদপুরু ম্যাগনোলিয়ার নরম আস্তরনে
নস্টালজিক প্রেম আজ খুব দ্রুত অস্থির।

পাথরে পাথরে আগুন জ্বালিয়ে
লাভ কি বলো ?
তার চেয়ে প্রেম তুমি ফিরে যাও..
তোমার এলোচুল মাখা নিষিদ্ধ
মৌতাতে....
সবক'টা সুর বেসুরো হলে
আমার
অঙ্গে অঙ্গে নাচে প্রজাপতি ;
ধুসর কলজে জুড়ে আত্মাহুতি দেয়
ফিনিক্স পাখিরা...
অরণ্যের মাদল উত্সবের মতন
লালপাড় ভালোবাসা নিশ্চুপ হয়ে
আসে
নেশালু শীত্কারে ।

তোমার কাঁচা ঠোঁটের দু'চার
ফোঁটা জ্যোত্স্নায়
আমিও লোভী হই উষ্ণ হিমবাহের মত..
ইলশেগুঁড়ি জলধারায়
বিরহী কাদা মেখে চন্দ্রাহত !
সইব কি করে এ খোলা হাওয়া ?

আমায় প্রশ্রয় দিও না সখী...
একরাত আদর নিয়ে
তোমার বুকেও তুলতে পারি নষ্ট ঝড় !
চোখ লুকিয়ে বলতে পারি
হারাই
নি কিছুই !!

প্রিয়তমা..
পাটভাঙ্গাঁ আঁচলের গিটে লুকাও আগুন
বিপ্লবের শেষে তোমাকেই দেব হৃদয়টা !!

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন