সৌকর্য গ্রুপের একমাত্র ওয়েবজিন।

About the Template

শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১২

শান্তনু পানিগ্রাহী

আমি আগন্তুক


এখন আমার কব্জি ডোবা,শব্দ মেলার রাতে

ছড়িয়ে একা সব করুণায়, কৌতুহলের পাশে,
মুঠো ভরা মাতাল স্রোত, লুকিয়ে আছে হাতে
হারিয়ে যাবো ঢেউ এর দিশায়, রসায়নে মিশে।

দৃষ্টি জোড়া ভরা শ্রাবণ দুলছে তোর গালে

ভাদ্র খরা শুকিয়ে মরা, আমার কুঠির ঘরে,
সুস্থ সুজন প্রেম প্রিয়জন,বর্ষা পেখম মেলে
আমার আবার স্বপ্ন পালায় মৃত্যু নিঃস্ব করে ।

চাইলেই ডুবে যাবো, দৈন্য আমন্ত্রণে

আঁজলা সুভাসিত,পিপাসা জলের টানে,
ডাঙায় আমি ডানায় ভাসি, ঘূর্ণ বিচরণে
সাক্ষাত রুপ খুঁজি, ভৌগলিক ভ্রমণে ।

ঘুমে দের কলিঙ্গ বাসনা বিছানায় জেঁকে

অবিচ্ছিণ্ণ বাসি রাতের,প্রবঞ্চনা নাম রেখে,
ঝিঁঝিঁ দের ঊদ্দাম জ্যোৎস্না পাতা রাতে
জীবন দ্বীপে জল ছবি আমার লাভা আঁকে ।

টলছি সোহাগি আমি যুক্তির ঝোড়ো স্রোতে

আলো নেভা গলিদের, ঠুংরি নৃত্য দেখে,
আকাশে আলো জ্বালো,না হয় মুছে যাবো
সলতের তেল শুষে, আবার নিভে যাবো ।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন