সৌকর্য গ্রুপের একমাত্র ওয়েবজিন।

About the Template

রবিবার, ২০ জানুয়ারী, ২০১৩

সম্পাদকীয় - ১ম বর্ষ, ৪র্থ সংখ্যা



প্রিয় সুধিজন,

আবার এসে গেলো সৌকর্য। এবার আমাদের সংখ্যার একটি বিশেষ বিষয় আছে। এক অদ্ভুত অস্থির সময়ের মধ্যে দিয়ে আমরা চলেছি, একটা চাপা নিরাপত্তাহীনতা, অবিশ্বাস, আশঙ্কা আর ভয়ের ভিতর দিয়ে হেঁটে চলেছে, আমার এই দেশ। যে সময়ে দাঁড়িয়ে আমরা হলফ করে বলে উঠতে পারিনা, আমার ঘরের মেয়ে, সুস্থ শরীরে রাতে বাড়ি ফিরবেই, আমরা বলে উঠতে পারিনা, আমার ভাই, হাস্যজ্জ্বোল মুখে ভোরের দরজা খুলতেই পারবে, ভোরের কাগজ আমাদের হাতে আর কোন খুন, জখম, রাহাজানি, ধর্ষণের কথা তুলে দেবে না, কোথাও আর বিদেশী শক্তির রাইফেলের গুলিতে শিশুদের ছিন্নভিন্ন শরীর পড়ে থাকবে না---এ এক এমনি সময়...প্রতিমুহূর্তে...আগুন জ্বলে উঠবার আশঙ্কা...আর তাই, এইবার আমরা একটি বিষয় ভিত্তিক সংখ্যা প্রকাশ করবার চেষ্টা করলাম...-এই সময়

হয়তো আমরা গতবারের কয়েকটি সংখ্যার সমমানে এই সংখ্যাটি প্রকাশ করতে পারলাম না, কিন্তু আমরা আমাদের সামাজিক দায়িত্বের কথা কিছুতেই ভুলতে পারিনি, তাই ,এবার হয়তো আমাদের মানের সঙ্গে একটু আপোষ করতেই হল। পাঠক-পাঠিকা আমাদের নিজগুণে মার্জনা করবেন।

যেহেতু বিষয়-ভিত্তিক, তাই আমরা কোন প্রধান কবির গুচ্ছ কবিতা এবারে প্রকাশ করিনি, যাদের কবিতায় এই বর্তমান সময়টুকু ধরা পড়েছে, যাদের প্রবন্ধে একেবারে সময়ের দর্পণ খুঁজে পেলাম...তাদের টুকুই প্রকাশ করবার চেষ্টা করলাম।

আশা রাখব, পাঠক-পাঠিকা...আমাদের এই প্রয়াসকে...মর্যাদা দিয়ে বুঝবেন...ও নিজের নিজের মতামত প্রকাশ করে আমাদের, প্রতিবারের মতোই সমৃদ্ধ করবেন।

আর এইভাবেই সৌকর্য হয়ে উঠবে আপনার ও আপনাদের চলার পথের সাথী।

নমস্কারান্তে,
বৈজয়ন্ত রাহা,
সম্পাদক, 
সৌকর্য

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন