সৌকর্য গ্রুপের একমাত্র ওয়েবজিন।

About the Template

বুধবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৩

কবিতা - ঋতুপর্ণা সেন

একটি কবিতা
ঋতুপর্ণা সেন


জল কাতর শরীরে যতো চড়াই-উৎড়াই,থির চোখে মুয়াজ্জিনের আজান.. হৃদয়ে গেঁথে যাওয়া বেহেশতী সূরের ...নাব্য অভিমান ।তবু জল-আয়নায় আরব্যরজনীর রূপ তিলক ।জলের সিম্ফনি বান হয়ে আসে ... মোহোনায় ওষ্ঠ অধর খুশবু অবিনাশী । স্তনফুলে বিদ্যুল্লতার অদ্ভূত নার্গিসি শিহরণ।পরিণামহীন এক জলধারা— আমি ...এত বেশি দ্রবীভূত হবো ... পললে শোণিতে স্বেদে ছিলাম বে- খবর... ক্ষুদ্র স্রোতস্বিনী;কাল রাতে সাগর সঙ্গমে হারিয়েছি নোলক ....রূপশালী ধানের হরফে আদর লেখেনি মলিন বহতা জিসম -এ রত্নাকর ...উপল চপল কিছু কথা কেড়ে নিল সব ।

অনেক রাতে কোনো ভোর ডাল হয়ে ছোঁয় যদি পানি ...বলে দেব ... আমি একক নীলকন্ঠ পাখি ...আমার আসমানে ।
মুক্তি দিলেম ... এই 'শব' নারী দেহ থেকে ।চাইনা রতিসুখসার শিশ্ন সুধা ভিক্ষা হর রোজ । স্ব-মেহনে দুর্বার হও জলধি ...অথবা বহুগামী ফেরেশ্তা ...
শিলা পটে কেউ লিখে গেছে ...আমি এক আহত নদী ।
আমার জানাজায় লোনা জল একক মেহেরবা (ন)

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন