সৌকর্য গ্রুপের একমাত্র ওয়েবজিন।

About the Template

বুধবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৩

কবিতা - আজম মাহমুদ

পার্থক্য খুঁজে পাইনি
আজম মাহমুদ


ভেবে দেখেছো
তোমার জন্য এবার আমার জেল হয়ে গেলো
পাঁচ বছর। 

মনে আছে
সেই তিরাশি হাজার বছর আগে তোমার
জন্য আমার মস্তক দিতে হয়েছিলো রাজার
পায়ে বিসর্জন। 

আমি এভাবেই ভেঙ্গেছি জন্মে-জন্মে
তোমার জন্য এবং তোমাদের জন্য
আমাকে শুধুই বারবার ভেঙ্গে যেতে হয়। 

কোন্ জন্মে আমার জন্য অবধারিত সুখ আছে?
কোন্ জন্মে আমাকে সুখী করার প্রতিজ্ঞা
থাকবে তোমার বলতে পারো?

এমন একটা মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডা
সব উপাসনালয় খুঁজেছি যেখানে
সঠিক ধর্মযাজক পাবো- যারা পূণ্যগুলোকে
পাপে রূপান্তরিত করবে না,
এমন একটা সমাজ পাবো যারা পবিত্র এই
ভালোবাসায় অপরাধ গুনবে না।

তিরাশি হাজার আগের পৃথিবী
আমার আজকের পৃথিবী- আমার প্রেম দিয়ে
বিচার করে পার্থক্য খুঁজে পাইনি মোটেও।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন